হাসান তানভীর এর MOTO-TRAVEL ব্লগ

Its better to travel well, then to arrive – Buddha

জীবন্ত শিয়ালকে খেয়ে নিল অজগর

ক্ষুধার জ্বালা মেটাতে জীবন্ত শিয়ালকে খেয়ে নিল অজগর। এ দিয়ে তার ছয় মাসের আহার সম্পন্ন হলো

news_img

 

নওগাঁর ধামইরহাটের আলতাদিঘী জাতীয় উদ্যানে ক্ষুধার্ত অজগরের শিকার হয়েছে এক জ্যান্ত শিয়াল।

জানা গেছে, রোববার রাত ১১টায় ক্ষুধা নিবারণের জন্য বিশাল আকৃতির অজগরটি বের হয়ে আসে। এসময় অজগরটি একটি শিয়ালকে খাওয়া শুরু করে। অজগরের কবলে পড়া শিয়ালের ভয়ার্ত ডাঁকে আশপাশের অর্ধশত শিয়াল তাকে রক্ষার জন্য চিৎ্কার শুরু করে। এক সাথে এত শেয়ালের হাক শুনে স্থানীয় গ্রামবাসী আতঙ্কিত হয়ে লাঠিসোঁটা নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়। লোকজনের উপস্থিতিতে শিয়ালগুলো পালিয়ে গেলেও ক্ষুধার্ত অজগরটি শিকার শিয়ালকে ছাড়েনি। শিয়ালটিকে খেয়ে ফেলার দৃশ্য দেখতে রাতেই শত শত গ্রামবাসী বনে ভিড় জমায়। লোকজন মোবাইলে ছবিও তুলে রাখে।

এলাকাবাসী জানায়, এ ধরনের দৃশ্য টেলিভিশন চ্যানেলে দেখলেও সরাসরি অজগরের শিয়াল খেয়ে ফেলার দৃশ্য দেখতে পাওয়া কল্পনা করেনি তারা। এব্যাপারে ধামইরহাট উপজেলা বনবিট কর্মকর্তা লক্ষ্মণ চন্দ্র ভৌমিকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অজগরটি এই শিয়ালকে খেয়ে ফেলার মাধ্যমে প্রায় ছয় মাসের আহার করে নিয়েছে। বর্তমানে অজগরটি সুস্থ্য আছে বলে তিনি জানান।

REF

আলতাদীঘি জাতীয় উদ্যান

পর্যটনে নতুন সম্ভাবনা

993370_606501939394396_750381490_n

নওগাঁর ধামইরহাট উপজেলায় একটি দিঘীকে কেন্দ্র করে গড়ে উঠেছে সুবিশাল বনভূমি। শালবন এবং বিভিন্ন প্রজাতির উদ্ভিদে পরিপূর্ণ ২৬৪ হেক্টর জমির এই বনভূমির ঠিক মাঝখানেই রয়েছে প্রায় ৪৩ একর আয়তনের একটি বিশাল দিঘী, যা ‘আলতাদিঘী’ নামে পরিচিত।

REF: 

বনবিট কর্মকর্তা লক্ষন চন্দ্র ভৌমিক জানান, আলতাদিঘী জাতীয় উদ্যান ঘোষনা করার পর থেকে কয়েক মাসে এই বনে বানর, মেছোবাগ, তক্ষক, বাগডাস, গন্ধগোকুলসহ বিভিন্ন প্রকার বিরল প্রজাতির বন্যপ্রানি পর্যটক আকর্ষনের জন্য অবমুক্ত করা হয়েছে। ইতিমধ্যে উদ্যানের প্রয়োজনীয় অবকাঠামো নির্মান কাজ শুরু  হয়েছে। কাজ শেষ হলে পর্যটকরা আরো আকৃষ্ট হবে।

যেভাবে আসবেন ঃ

বাস এ নওগাঁ সদর থেকে ৫১ কিঃমিঃ উত্তরে ধামইরহাট উপজেলা ।এইখান থেকে ভ্যান বা ভটভটি যোগে কয়েক কিঃমিঃ পথ, যেতে পারেন খুব সহজেই।অথবা জয়পুরহাট থেকে বাস বা অন্যান্য যান যোগে কিলো বিশেক পথ পেরিয়ে অতি সহজেই ধামইরহাট এ পৌঁছে আলতাদীঘি যেতে পারবেন ।

 

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

Join 262 other followers

Contact Info

Email: black_guiter@hotmail.com Skype: hassan.tanvir1
copyright @ hassantanvir.wordpress.com 2015
%d bloggers like this: